করোনা ভাইরাস : মৃত্যুর মিছিলে আরো ২১ জন, শনাক্ত ১৩৮৩ | Live Press24

করোনা ভাইরাস : মৃত্যুর মিছিলে আরো ২১ জন, শনাক্ত ১৩৮৩

Published on: 5:03 pmSeptember 25, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক : করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৯৩ জন কোভিড রোগী মারা গেলেন।এই সময়ে দেশে দেশে নতুন করে ১ হাজার ৩৮৩ জন কোভিড রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭ জন।এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩২ জন এবং মোট সুস্থ ২ লাখ ৬৭ হাজার ২৪ জন।শুক্রবার স্বাস্থ্য অধিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৩৮৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭।গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৯ শতাংশ।এই সময়ে দেশে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া রোগীদের মধ্যে পুরুষ ১৪ ও নারী ৭ জন। এ নিয়ে দেশে মোট ৫ হাজার ৯৩ জন কোভিড রোগীর মৃত্যু হলো।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩২ জন এবং মোট সুস্থ ২ লাখ ৬৭ হাজার ২৪ জন।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৪ দশমিক ৮৫ শতাংশ ও মৃত্যু হার ১ দশমিক ৪৩ শতাংশ।গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

লাইভ প্রেস২৪/আশিক ইমরান

 

আরও পড়ুন

৩৮তম বিসিএস: নন ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন
দেশের প্রধান নদ-নদীর পানি কমছে
আলুর দাম বাড়িয়েছে সরকার…
সরকার ধর্ষক ও দুর্বৃত্তদের পৃষ্ঠপোষক : ভিপি নুর
‘১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করছে সরকার’
দেশজুড়ে চলছে অনির্দিষ্টকালের ‘নৌযান’ ধর্মঘট
আজ ৫৪ উপজেলায় ব্যাংক বন্ধ
৩৫টি ড্রেজারের জন্য আবদার ৪৯৮৭ কোটি টাকা!
রাজধানীর পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ
নির্বাচন কমিশন একটা ঠুঁটো জগন্নাথ : মির্জা ফখরুল