জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন | Live Press24

জবি শিক্ষার্থীর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

Published on: 5:03 pmSeptember 29, 2020

লাইভ প্রেস২৪,জবি সংবাদদাতা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী নাজমুল ইসলাম ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা ও বিনা অপরাধে কারাভোগের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ২৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) দুপুর ১১ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনারের সামনে এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

জানা যায়, ভুক্তভোগী শিক্ষার্থীর বড় বোন সীমা আক্তারের সাথে দোহার উপজেলার শৃ-কৃষ্ণপুরের জসিম আহমেদের সাথে বিবাহ হয়। বিবাহের এক পর্যায়ে স্বামী জসিম যৌতুকের জন্য সীমাকে নিয়মিত নির্যাতন করলে সেখান থেকে বাবার বাড়ি চলে আসে এবং মেয়ে বাদি হয়ে তার স্বামীর বিরুদ্ধে পারিবারিক আদালত আইন এবং নারী ও শিশু নির্যাতন আইনে দুটি মামলা দেয়। এর এক পর্যায়ে গ্রাম্য শালিসের মাধ্যমে দুইপক্ষের মধ্যে বিচ্ছেদের সিদ্ধান্ত হয় এবং খোরাকি ও দেন মোহর বাবদ ৩ লক্ষ ৫০ হাজার টাকা স্ত্রীকে দেওয়ার রায় দেওয়া হয়। তখন স্বামী শালিসের সময় রায় মেনে নিলেও পরে সে রায় না মেনে তার স্ত্রী সীমা আক্তারকে ১ নং আসামী, তার বাবা সিরাজুল ইসলামকে ২ নং আসামী ও তার ছোট ভাই জবি শিক্ষার্থী নাজমুল ইসলামকে ৩ নং আসামী করে উল্টো চুরি মামলা দেয়।

এ মামলায় ২৫ আগষ্ট জবি শিক্ষার্থী নাজমুল ও তার বাবা সিরাজুল ইসলামকে বিনা নোটিশেই গ্রেপ্তার করে পুলিশ এবং ১২ দিন কারাভোগ করে। পরবর্তীতে ৬ সেপ্টেম্বর হাজিরা দেওয়ার শর্তে জামিন নেয় তারা।

এ ব্যাপারে জবি শিক্ষার্থী নাজমুল ইসলাম বলেন, আমি বিশ্ববিদ্যালয়ের একজন সাধারণ শিক্ষার্থী। এ ঘটনার সাথে আমি বা আমার পরিবারের কোন সংশ্লিষ্টতা নেই। আমাদের অস্বচ্ছল পরিবার ও আমার ভবিষ্যৎ চাকরি জীবনে সমস্যা করতেই এ মামলা দেওয়া হয়। আমরা এ মামলা থেকে দ্রুত অব্যহতি চাই।

লাইভ প্রেস২৪/মিনহাজ/এসডি

আরও পড়ুন

সিজারের পর প্রসূতির পেটে গজ রেখেই সেলাই!
রংপুরে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় পুলিশের এএসআই রাহেনুল জড়িত
সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিমের স্মরণ সভা অনুষ্ঠিত
মান্দায় ঐতিহ্যবাহী কারাম উৎসব অনুষ্ঠিত
মাইজকান্দিতে পাকা সড়কে বিরাট গর্ত, জনদুর্ভোগ চরমে
রংপুর নগরীতে নকশী ফার্নিচারের শো-রুম উদ্বোধন
স্ত্রীকে হত্যার দুইদিন পর বিষপানে স্বামীর আত্মহত্যা!
পত্মীতলায় দিনব্যাপি ব্লাড ক্যাম্পিং
কুড়িগ্রামে ট্রেজারীতে সংরক্ষিত অচল স্ট্যাম্প ভস্মীভূত
সুদের কারবারি ইমদাদুলের হাতে নারী নির্যাতন ও লুটপাটের অভিযোগ