হাটহাজারীতে বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ | Live Press24

হাটহাজারীতে বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

Published on: 9:06 pmSeptember 29, 2020

লাইভ প্রেস২৪,হাটহাজারী (চট্রগ্রাম): ইউএনও রুহুল আমিন বলেছেন,“সারা পৃথিবী আজ বিজ্ঞান-প্রযুক্তির প্রয়োগের মধ্য দিয়ে বিপুল বেগে এগিয়ে চলেছে, শুধু যেন এগোতে পারছি না আমরা এই বাংলাদেশের মানুষেরা। এদেশে গত বহু বছরের বিজ্ঞান-প্রযুক্তির খতিয়ান নিতে গেলে আমাদের মনে যে বিপুল প্রত্যাশার জন্ম দিয়েছিল তাকে স্তব্ধ করে দিয়ে আমাদের সীমাহীন ব্যর্থতাই যেন বেশি করে চোখে পড়ে। (২৯ সেপ্টেম্বর) মঙ্গলবার হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনলাইন ভিত্তিক বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান তিনি প্রধান অতিথি’র বক্তব্যে রাখছিলেন।

তিনি আরো বলেছেন, “কারো কারো ধারণা বিজ্ঞান একটা খুব কাঠখোট্টা রকম কঠিন জিনিস, তা নিয়ে লেখাও প্রায় সে রকমই। তবু এটুকু বলা যায় যে, আসলে বিজ্ঞান নিয়ে লেখা মোটেই কঠিন নয়, যদি আপনার জানা থাকে আপনি কেন লিখছেন, কার জন্য লিখছেন, আর কী ধাঁচের লেখা আপনি লিখতে চান। সকল ছাত্র/ছাত্রীদের এই কথাগুলি মনে রাখা উচিত। তবে আরেকটা বিষয়ও মনে রাখা দরকার, ভাষার সারল্য ও বোঝার সহজতার কারণে যাতে বিজ্ঞানের তত্ত্ব ভুলভাবে পরিবেশিত না হয়। এ সময় তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আজমের সভাপতিত্বে প্রতিযোগিতায় উপজেলার ১৫টি বিদ্যালয় অংশগ্রহণ করে প্রথম হয়েছে ফতেয়াবাদ আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় হয়েছে, হাটহাজারী পার্বতি মডেল সরকারি উচ্চ বিদ্যালয়। তৃতীয় হয়েছে হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ। এ সময় উপজেলা নির্বাহী অফিসার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্টানে উপস্থিত ছিলেন কাটিরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন, শিক্ষক সমিতির সভাপতি মো. ফিরোজ ও প্রবীণ সাংবাদিক কেশব কুমার বড়ুয়া প্রমুখ।

লাইভ প্রেস২৪/মোহাম্মদ হোসেন/এমআর

আরও পড়ুন

সিজারের পর প্রসূতির পেটে গজ রেখেই সেলাই!
রংপুরে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় পুলিশের এএসআই রাহেনুল জড়িত
সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিমের স্মরণ সভা অনুষ্ঠিত
মান্দায় ঐতিহ্যবাহী কারাম উৎসব অনুষ্ঠিত
মাইজকান্দিতে পাকা সড়কে বিরাট গর্ত, জনদুর্ভোগ চরমে
রংপুর নগরীতে নকশী ফার্নিচারের শো-রুম উদ্বোধন
স্ত্রীকে হত্যার দুইদিন পর বিষপানে স্বামীর আত্মহত্যা!
পত্মীতলায় দিনব্যাপি ব্লাড ক্যাম্পিং
কুড়িগ্রামে ট্রেজারীতে সংরক্ষিত অচল স্ট্যাম্প ভস্মীভূত
সুদের কারবারি ইমদাদুলের হাতে নারী নির্যাতন ও লুটপাটের অভিযোগ