ঢাকা-১৮ আসনে হাবিব হাসানকে দলীয় মনোনয়ন দেয়ায় তৃণমূলে উল্লাস | Live Press24

ঢাকা-১৮ আসনে হাবিব হাসানকে দলীয় মনোনয়ন দেয়ায় তৃণমূলে উল্লাস

Published on: 6:03 pmSeptember 30, 2020

লাইভ প্রেস২৪,ঢাকাঃ ঢাকা-১৮ আসন উপনির্বাচনে আওয়ামীলীগের চূড়ান্ত মনোনয়ন দেওয়ায় তৃৃণমূল আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে আনন্দ উল্লাস করতে দেখা গেছে। অনেক নেতাকর্মীও চোখে ছিল আনন্দশ্রু। আওয়ামীলীগ নেতা মহসিন সরকার বলেন, বৃহত্তর উত্তরার মাটি ও মানুষের নেতা রাজপথের লড়াকু সৈনিক এলাকার কৃতিসন্তান হাবিব হাসানকে দলীয় মনোনয়ন ঘোষনা করায় স্থানীয় নেতাকর্মীদের চাওয়া পাওয়ার প্রতি সম্মান প্রদর্শীত হয়েছে। তিনি এসব কথা বলার সময় তার চোখ দিয়ে পানি গড়াতে থাকে। ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মোহাম্মদ হাবিব হাসান ও সিরাজগঞ্জ-১ আসনে তানভীর শাকিল জয়কে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক তাদের মনোনয়ন দেয়া হয়।

ঢাকা-১৮ আসনে মনোনয়ন পাওয়া হাবিব হাসান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং তনভির শাকিল জয় আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের ছেলে। বুধবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন।
ঘোষিত প্রার্থীদের বিজয়ী করতে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান ওবায়দুল কাদের। এর আগে ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে আগামী ১২ নভেম্বর ভোট গ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, এ দুই নির্বাচনে অংশ নিতে আগ্রহীরা ১৩ অক্টোবর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করতে পারবেন।
মনোনয়নপত্র বাছাই ১৫ অক্টোবর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ অক্টোবর। উল্লেখ্য, অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গত ৯ জুলাই ঢাকা-১৮ আসন এবং মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর গত ১৩ জুন সিরাজগঞ্জ-১ আসনটি শূন্য হয়।

লাইভ প্রেস২৪/এসডি

আরও পড়ুন

৩৮তম বিসিএস: নন ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন
দেশের প্রধান নদ-নদীর পানি কমছে
আলুর দাম বাড়িয়েছে সরকার…
সরকার ধর্ষক ও দুর্বৃত্তদের পৃষ্ঠপোষক : ভিপি নুর
‘১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করছে সরকার’
দেশজুড়ে চলছে অনির্দিষ্টকালের ‘নৌযান’ ধর্মঘট
আজ ৫৪ উপজেলায় ব্যাংক বন্ধ
৩৫টি ড্রেজারের জন্য আবদার ৪৯৮৭ কোটি টাকা!
রাজধানীর পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ
নির্বাচন কমিশন একটা ঠুঁটো জগন্নাথ : মির্জা ফখরুল