ওসির সৃজনশীল কর্মদক্ষতায় পাল্টে গেছে থানার চিত্র | Live Press24

ওসির সৃজনশীল কর্মদক্ষতায় পাল্টে গেছে থানার চিত্র

Published on: 12:05 pmOctober 1, 2020


নাজমুল হাসান,গুরুদাসপুর(নাটোর): ওসির সৃজনশীলতায় পাল্টে গেছে নাটোরের গুরুদাসপুর থানার চিত্র। পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমন থানার চিত্রও বদলেছে। এখন আগের তুলনায় থানায় সেবার মানও বেড়েছে। এ মান আরও বাড়ানো হবে। থানা মানেই টাকা। টাকা ছাড়া থানায় কোনো কাজ হয় না। এমন ধারনা জনসাধারণের। তবে জনসাধারনের সেই ধারনা পাল্টে দিয়েছেন গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাহারুল ইসলাম। এখন থানায় জিডি বা অভিযোগ করতে কোন টাকা লাগে না এবং অভিযোগ, জিডি ও মামলা করার পরপরই ভুক্তভুগির মোবাইল ফোনে চলে যায় একটি বার্তা। যে বার্তায় লেখা থাকে আপনার অভিযোগটি গ্রহণ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আপনার বিষয়টি সমাধান করা হবে। তারপরও বদলে দিয়েছেন থানার চারপাশের কচুঁরীপানার চিত্র। থানার চারপাশ এখন ফুলের বাগান। থানার মুল ফটক দিয়ে ঢুকতেই চোঁখে পড়বে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, মাননীয় প্রধানমন্ত্রীর ছবি, আইজিপি বেনজির আহম্মেদের ছবি এবং গুরুদাসপুর থানার মানবিক সকল কাজের স্থীর চিত্র।

ওসি মোঃ মোজাহারুল ইসলাম যোগদান করেন ০৭-০৩-২০১৯ ইং তারিখে। যোগদানের পর থেকেই নিজের সৃজনশীল কর্মদক্ষতায় চেষ্টা করে যাচ্ছেন মাদক, সন্ত্রাস, ইভটিজিং, জঙ্গীবাদ, বাল্যবিয়ে প্রতিরোধমুক্ত একটি থানা গড়তে। শুরু থেকেই উপজেলাব্যাপী মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক নির্মুল করেছেন। যেখানে হাত বাড়ালেই মিলতো যে কোন ধরনের মাদক দ্রব্য। বর্তমানে উপজেলাব্যাপী মাদকের চিত্র নেই বললেই চলে। তারপরও চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধার স্ত্রী মনোয়ারা বেগম হত্যা মামলার আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার ও জালাল হত্যার প্রধান আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করায় উপজেলায় হত্যাকান্ডের ঘটনাও কমেছে। এছাড়াও পারিবারিক, জমি-জমা বিরোধের জেরে মারপিট, রাজনৈতিক কোন্দলও তিনি থানায় বসে মিমাংসা করে এলাকার পরিবেশ শান্ত রেখেছেন প্রতিটি সময়।

নিজের দায়িত্ব কর্তব্যের মধ্যে থেকেও সময় বের করে অসহায়, ছিন্নমুল মানুষের মাঝে ছুটে চলেছেন প্রতিনিয়ত। করোনার শুরু থেকেই নিজের ব্যক্তিগত ও থানার অন্যান্য পুলিশ সদস্যদের সহযোগিতায় খাবার নিয়ে ছুটে গেছেন অসহায় পরিবারের মাঝে। করোনার সময়ে লকডাউনে অনেক পরিবারে খাবার ছিলো না। প্রতিটি পরিবারকে চিহ্নিত করে নিজ দায়িত্বে পৌছে দিয়েছেন খাবার সামগ্রী। এরপরেও বন্যাকবলিত এলাকার বানভাসী মানুষদের মাঝেও খাবার বিতরণ করেছেন তিনি।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ মোজাহারুল ইসলাম জানান, নাটোর পুলিশ সুপারের নির্দেশে যোগদানের পর থেকেই মাদক বিরোধী অভিযান পরিচালনা করে উপজেলাব্যাপী মাদক নির্মুল করেছেন। তারপরও হত্যা মামলার আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার, নিয়মিত অভিযানে ইভটিজিং, বাল্যবিয়ে, মারপিট থেকে শুরু করে প্রায় সকল ধরনের অপরাধ প্রবণতা অনেক কমেছে। থানার সামনে-পেছনে কচুরীপানা দিয়ে অপরিষ্কার হয়ে থাকায় থানার সৌন্দর্য নষ্ঠ হচ্ছিলো।

বর্তমানে থানার চারপাশের আবর্জনা পরিষ্কার করে ফুল গাছ লাগিয়ে দেওয়া হয়েছে এবং থানার মুল ফটকে টাঙ্গানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, মাননীয় প্রধানমন্ত্রীর ছবি, আইজিটি বেনজীর আহম্মেদসহ গুরুদাসপুর থানার মানবিক কাজ কর্মের সকল ছবি। এই কাজ গুলো করার পরে থানার সৌন্দর্য আরো বেশি বৃদ্ধি পেয়েছে বলেও তিনি জানান। সকল অপরাধ মুক্ত সমাজ গড়তে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

বেগমগঞ্জে বিদেশী মদসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
সরিষাবাড়ীতে দুই ইয়াবা কারবারি জেলহাজতে
সিজারের পর প্রসূতির পেটে গজ রেখেই সেলাই!
রংপুরে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় পুলিশের এএসআই রাহেনুল জড়িত
সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিমের স্মরণ সভা অনুষ্ঠিত
মান্দায় ঐতিহ্যবাহী কারাম উৎসব অনুষ্ঠিত
মাইজকান্দিতে পাকা সড়কে বিরাট গর্ত, জনদুর্ভোগ চরমে
রংপুর নগরীতে নকশী ফার্নিচারের শো-রুম উদ্বোধন
স্ত্রীকে হত্যার দুইদিন পর বিষপানে স্বামীর আত্মহত্যা!
পত্মীতলায় দিনব্যাপি ব্লাড ক্যাম্পিং