অবশেষে থালা বাটি কম্বল জেলের সম্বল হলো মিন্নির | Live Press24

অবশেষে থালা বাটি কম্বল জেলের সম্বল হলো মিন্নির

Published on: 1:03 pmOctober 1, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক : জেলা কারাগারে নারী বন্দীদের মধ্যে একমাত্র মিন্নিই এই মুহূর্তে কনডেম সেলে আছেন বলে জানিয়েছেন, বরগুনা জেলা কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন ।  মিন্নি ব্যতীত বরগুনার কারাগারের কনডেম সেলে অন্য কোনো নারী বন্দী নেই।

আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ছয় আসামিকে বরগুনা জেলা কারাগারের কনডেম সেলে রাখা হয়েছে। কনডেম সেলে এই ছয় বন্দী ব্যতীত অন্য কোনো কারাবন্দি নেই বলে জানিয়েছেন জেলা সুপুর।

মো. আনোয়ার হোসেন বলেন, মিন্নিকে রাখা হয়েছে নারী ওয়ার্ডের কনডেম সেলে। আর পুরুষ বন্দীরা আছেন পুরুষ ওয়ার্ডের কনডেম সেলে।

তিনি বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের কারাগারের যে বিশেষ কক্ষে রাখা হয় সেটাকে কনডেম সেল বলা হয়। কনডেম সেলের বন্দীরা কখনো সেল থেকে বাইরে বের হতে পারেন না। এসব বন্দীরা মাসে একবার তার স্বজনদের সঙ্গে দেখা করতে পারেন। এছাড়াও সপ্তাহে একবার তারা ফোনে তাদের স্বজনদের সঙ্গে একটি নির্দিষ্ট সময় পর্যন্ত কথা বলতে পারেন।

তিনি বলেন, কারাবিধি অনুযায়ী ছয় বন্দীকেই কনডেম সেলে থালা, বাটি ও কম্বল দেয়া হয়েছে। এছাড়াও প্রতি আসামিকে কারাগারের পক্ষ থেকে দুই সেট পোশাক দেয়া হয়েছে। এ পোশাক তারা পরিধান করবেন।

লাইভ প্রেস২৪/আইজেএস

আরও পড়ুন

করোনায় মারা গেলেন আরো ২৩ জন , শনাক্ত ১৪৯৩
ধানের শীষের গণজোয়ার দেখে আ’লীগ ঝামেলার চেষ্টা করছে
বাংলাদেশে আসার ব্যাপারে ‘সম্মত’ হয়েছেন এরদোয়ান
ঢাকায় বাড়ছে ডেঙ্গুর প্রকোপ, ২৫ রোগী হাসপাতালে ভর্তি
পলাতক হাজী সেলিম!
দুর্নীতি-নির্যাতনের বিরুদ্ধে জনগণ ধানের শীষকে জয়ী করবে
ইসির অধীনে সুষ্ঠু নির্বাচন অসম্ভব: নজরুল ইসলাম
দেশে করোনায় আরো ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৩৩৫
৬ দাবিতে সোচ্চার অর্গানাইজেশন ফর দ্যা ডিজেবল এন্ড অটিস্টিক রাইটস
‘কাউন্সিলর ইরফানকে আজই বরখাস্ত করা হবে’