দেশে নারী ও শিশু ধর্ষণে জামালপুরে প্রতিবাদ সমাবেশ | Live Press24

দেশে নারী ও শিশু ধর্ষণে জামালপুরে প্রতিবাদ সমাবেশ

Published on: 2:03 pmOctober 1, 2020


রাজন্য রুহানি,জামালপুর: দেশে লাগাতার নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ সমাবেশ করেছে তিন সংগঠনের নেতৃবৃন্দসহ সচেতন নাগরিকরা। বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় জামালপুরের বকুলতলা চত্ত্বরে হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক, সম্মিলিত সামাজিক আন্দোলন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে শহরের প্রধান সড়ক অবরোধ করে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক ও সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ প্রতিবাদ সমাবেশ সঞ্চালনা করেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সহ-সভাপতি আশরাফুজ্জামান স্বাধীন। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন ধর্ষণের শিকার নারী কল্পনা আক্তার, দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি শামীমা খান, ব্র্যাকের প্রতিনিধি মনির আহমেদ, মহিলা পরিষদের সহ-সভাপতি আয়েশা পারভীন, সংস্কৃতিকর্মী এম আর আই রাসেল, সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রচার সম্পাদক তানভীর আহমেদ হীরা, হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্কের সাব্বির হোসেন রিয়াদ প্রমুখ।

সারাদেশে অপ্রতিরোধ্য গতিতে নারী ও শিশু ধর্ষণ বন্ধে পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় নজরদারির পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানোর দাবি জানান বক্তারা। কোনো পরিবারে যাতে ধর্ষক সৃষ্টি হতে না পারে সেজন্য পরিবারের অভিভাবকদের প্রতি সুদৃষ্টি কামনা, সামাজিকভাবে ধর্ষকদের প্রতিরোধের জন্য নেতৃস্থানীয়দের হস্তক্ষেপ এবং রাষ্ট্রীয়ভাবে ধর্ষকদের কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়। এছাড়া বক্তারা জামালপুরে ইতোমধ্যে সংঘটিত নারী ও শিশু ধর্ষণের দ্রুত বিচার নিষ্পত্তিরও দাবি জানান।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

কারচুপির অভিযোগে জাপা প্রার্থীর ভোট প্রত্যাখ্যান
দুটিতে স্বতন্ত্র, একটিতে নৌকার প্রার্থী জয়ী
কর্মকর্তা-কর্মচারীসহ কাউন্সিলররা বেতন-ভাতা পাচ্ছেন না
ঝিনাইগাতীতে জমি দখলকারীর হামলায় দুই বন প্রহরী আহত
উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে মহিপুর ইউপি নির্বাচন
সাংবাদিককে পিটিয়ে জখম করলেন আওয়ামী লীগ প্রার্থী
‘মুক্তিযোদ্ধাদের তালিকায় সংযোজন বিয়োজন হতে পারে’
শৈলকুপায় গ্রাম বাংলার ঐহিত্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত
ঝিনাইদহে বাসের ধাক্কায় ভ্যান চালক নিহত
বন্যায় ক্ষতিগ্রস্তদের জীবিকা নির্বাহ উপকরণ দিল নৌবাহিনী