২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ জন | Live Press24

২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ জন

Published on: 5:03 pmOctober 17, 2020

লাইভ প্রেস২৪ : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৬৪৬ জন।একই সময়ে ১১ হাজার ৫৭৩টি নমুনা পরীক্ষা করে এক হাজার ২০৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৫ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৮৭ হাজার ২৯৫ জনে দাঁড়াল আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২৩ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও পাঁচ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৫ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৬০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ দুই হাজার ২৯৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২১ লাখ ৫১ হাজার ৭০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক শূন্য শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ০৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

লাইভ প্রেস২৪/আইজে

আরও পড়ুন

‘শুধু নিজে ভালো-আরাম আয়েশে থাকব তা হয় না’
দৃশ্যমান পদ্মা সেতুর ৫ হাজার ২৫০ মিটার
করোনা ভাইরাস : গত ২৪ ঘন্টায় প্রাণ গেল ১৮ জনের, আক্রান্ত ১৩২০
‘করোনার ভ্যাকসিন আনতে চার দিনের মধ্যে চুক্তি’
আ’লীগ তো দিনের ভোট রাতে করতে পছন্দ করে: জাহাঙ্গীর
বিএনপির রাজনীতি ফেসবুক স্ট্যাটাস ও গণমাধ্যমেই সীমাবদ্ধ
অধিকাংশ তরুণ বেকারত্বের গ্লানিতে ক্লান্ত : মোস্তফা
ওসি-ডিসিরা অভিযোগ না শুনলে আমার কাছে আসুন : ডিএমপি কমিশনার
ঢাকায় মালয়েশিয়ার নতুন হাইকমিশনার হাজনাহ মো. হাশিম
করোনায় আরো ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,৬০৪ জন