ক্রিকেটকে গুড বাই জানালেন উমর গুল, পেলেন বীরের সম্মাননা | Live Press24

ক্রিকেটকে গুড বাই জানালেন উমর গুল, পেলেন বীরের সম্মাননা

Published on: 7:04 pmOctober 17, 2020
উমর গুল। 

লাইভ প্রেস২৪ ডেস্ক : গত কয়েকদিন আগেই ঘোষণা দিয়েছিলেন সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিবেন তিনি। শুক্রবার রাতে ঘরোয়া ন্যাশনাল টি-টুয়েন্টি লিগ থেকে দল হেরে গেলে ক্রিকেটকে বিদায় জানাতে আর একটুও সময় নেননি পাকিস্তানের ক্রিকেটার উমর গুল। জাতীয় দলের হয়ে খেলেছেন ৪৭ টেস্ট, ১৩০ ওয়ানডে ও ৬০ টি-টুয়েন্টি। আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেটের সংখ্যা ৪২৭টি বিদায়কালে উমর গুল যেভাবে সতীর্থদের ভালোবাসা পেলেন তাতেই আপ্লুত তিনি। বলেন, ‘দুই দশকে আমার ক্লাব, শহর, রাজ্য ও দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা আমার জন্য সম্মানের ছিল।

৩৬ বছর বয়সী উমর গুল বলেন, ক্রিকেট খেলাটাকে আমি খুব উপভোগ করেছি, এটা আমাকে কঠোর পরিশ্রমের মূল্য, সম্মান, দায়বদ্ধতা ও দৃঢ়তা শিখিয়েছে। এই অভিযানের সময়টায় আমি এমন সব মানুষের দেখা পেয়েছি, যারা আমাকে সহযোগিতা করেছে এবং সমর্থন দিয়েছে। আমাকে সমর্থন দেওয়ায় সেই সব মানুষজন, আমার সতীর্থ ও সহকর্মীদের আমি ধন্যবাদ দিতে চাই।’২০ বছর ধরে ক্রিকেটের সঙ্গে জড়িয়ে ছিলেন, ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে নিয়েছেন ৯৮৭ উইকেট। এমন বোলারকে বীরের বিদায় দিতে বিন্দুমাত্র দ্বিধা করেনি বালুচিস্তান ও সাউদার্ন পাঞ্জাবের ক্রিকেটাররা। দুই পাশে শ্রদ্ধায় ব্যাট উঁচিয়ে দাঁড়িয়ে গেলেন ক্রিকেটাররা। চোখে পানি নিয়ে মাঠে প্রবেশ করলেন গুল।

পরে টুইটারে নিজের বিদায় নিয়ে গুল লিখেছেন, ‘পাকিস্তানের হয়ে সবসময় নিজের সেরাটা দিয়েছি এবং ১০০ শতাংশ কঠোর পরিশ্রম করেছি। ক্রিকেট সবসময় নিজের হৃদয়ে ভালোবাসা আর স্বপ্ন হয়ে থাকবে।’ ২০০৩ সালের এপ্রিলে শারজায় জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই খেলার মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শুরু হয় উমর গুলের পথ চলা। নিজের সময়ে হয়ে ওঠেন বিশ্বের অন্যতম সেরা পেসার।

লাইভ প্রেস২৪/টিএস

আরও পড়ুন

তাবিথকে হারিয়ে আবারো বাফুফের সহ-সভাপতি মহি
নিষিদ্ধের ১ বছরে যেসব ম্যাচ খেলতে পারেননি সাকিব
বার্সা সভাপতি বার্তোমেউ’র পদত্যাগ
ইনজুরির কারণে পিকে-কৌতিনহোকে ছাড়াই বার্সার দল ঘোষণা
মহানবীকে নিয়ে কটূক্তি করায় ফ্রান্সের হয়ে খেলবেন না পগবা!
রোনালদিনহো করোনা আক্রান্ত
বিসিবি প্রেসিডেন্টস কাপ : ফাইনাল দেখুন সরাসরি
করোনায় কমেছে ইংলিশ ক্রিকেটারদের ‘বেতন’
টিভিতে সম্প্রচার করা হবে প্রেসিডেন্টস কাপের ফাইনাল
দুর্দান্ত মেসি, চ্যাম্পিয়নস লিগে বার্সার উড়ন্ত শুরু