‘মুক্তিযোদ্ধাদের তালিকায় সংযোজন বিয়োজন হতে পারে’ | Live Press24

‘মুক্তিযোদ্ধাদের তালিকায় সংযোজন বিয়োজন হতে পারে’

Published on: 5:03 pmOctober 20, 2020

লাইভ প্রেস২৪,মেহেরপুর: ডিসেম্বারের মধ্যেই মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। এবং সব কিছু ঠিক থাকলে আগামী জানুয়ারীতে মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন সম্পন্ন করা হবে। মঙ্গলবার সকালে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর স্মৃতি সৌধে পুস্প অর্পন ও মুজিবনগর স্মৃতি কেন্দ্র স্থাপন বিষয়ক পর্যালোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আখম মোজাম্মেল হক সাংবাদিক প্রশ্নের জবাবে কথাগুলো বলেন।

তিনি আরো বলেন করোনা ভাইরাসের কারণে আমরা সঠিক সময়ে মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ করতে পারিনি। আমাদের যাছাই-বাছাই প্রায়ই সম্পন্ন। আমরা আশাবাদি আগামী ১৫ ডিসেম্বারের মধ্যে চূড়ান্ত তালিকা প্রকাশ করতে পারবো। আগের তালিকা থেকে ৫-৭% বাদ পড়তে পারে। তবে কিছু সংযোজন-বি-যোজন হতে পারে।

মন্ত্রী আখম মোজাম্মেল হক আরো বলেন আজ মুজিবনগর স্মৃতি কেন্দ্র স্থাপনের জন্য জায়গা পরিদর্শন করবো। জমি অধিগ্রহণের জন্য আলোচনার ভিত্তিতে মুজিবনগরবাসির কথা চিন্তা করে সিদ্ধান্ত নেয়া হবে কিভাবে করা ্যায়। তাছাড়া লেক কোথায় হবে ভার্সকর্য কোথায় হবে,রাইডর্স কোথায় হবে এ ধরণের কিছু ম্যাপ আমাদের তৈরী করতে হবে। মূলত সেগুলো পরিদর্শন ও এলাকাবাসির সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেয়া হবে। আগামী ১০দিনের মধ্য যাতে আমরা তালিকা তৈরী করে মে মাসের ১ তারিখে তালিকা তালিকা প্লানিং কমিশনে পাঠাতে পারি সেই প্রস্তুতি নিচ্ছি।

এসময় উপস্থিত বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংস্কৃতি বিষয়ক প্রতি মন্ত্রী কেএম খালিদ। প্রতিমন্ত্রী কেএম খালিদ বলেন বর্তমান সরকার সাংস্কৃতিক বান্ধব সরকার। ইতো মধ্যে ১২ হাজার সাংস্কৃতিক কর্মীকে অনুদান দিয়েছি।

মুজিবনগরে অনুষ্ঠিত পর্যালোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা প্রশাসক ড.মোহাম্মদ মুনসুর আলম খাঁন। সভায় বিশেষ অতিথি হিসাবে ভার্চ্যুয়াল কনফারেন্সে যোগ দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা বিষয়ক সচিব তপন কান্তি ঘোষ,খুলনা বিভাগীয় কমিশনার ড.মু.আনোয়ার হোসেন,স্থাপনা অধিদপ্তরের তত্ত্বাবধায়ক আসিফুর রহমান ভূইয়া,মেহেরপুর পুলিশ সুপার মোরাদ আলি,মেহেরপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক।

লাইভ প্রেস২৪/সাহাজুল সাজু/এমআর

আরও পড়ুন

আজ থেকে কলাপাড়ায় পাঁচদিন ব্যাপী রাস উৎসব শুরু
তালায় সহকারী স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি
চির নিদ্রায় শায়িত অধ্যক্ষ আলমগীর হোসেন মন্ডল
চারঘাটে যুব সমাজ রক্ষার্থে মাদক নির্মূলে পুলিশের অভিযান, গ্রেফতার-৭
কলাপাড়ায় আ’লীগ নেতা সালাম শিকদারের জানাজা সম্পন্ন
রংপুরে বেগম রোকেয়ার ভাস্কর্য উন্মোচন ডিসেম্বরে
পীরগ‌ঞ্জে সহকা‌রী স্বাস্থ‌্যকর্মীদের কর্ম বির‌তি পালন চল‌ছে
মা নিজেই হত্যা করলো ১৭ দিনের সেই বাচ্চাকে!
পরকীয়া করতে গিয়ে জনতার হাতে আটক পুলিশ সদস্য
মক্তব শেষে বাড়ি ফেরা হলোনা সুবর্ণার