সাংবাদিককে পিটিয়ে জখম করলেন আওয়ামী লীগ প্রার্থী | Live Press24

সাংবাদিককে পিটিয়ে জখম করলেন আওয়ামী লীগ প্রার্থী

Published on: 5:03 pmOctober 20, 2020

আলমগীর হোসেন,লক্ষ্মীপুর: কেরোয়া ইউপি উপ-নির্বাচনে প্রশাসনের উপস্থিতিতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রেখা বেগমের সমর্থকদের হামলায় সাংবাদিক এস এম জাকির হোসাইন গুরুতর আহত হয়েছেন। তিনি বর্তমানে রায়পুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার (২০ অক্টোবর) ৬নং কেরোয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

হামলার শিকার এস এম জাকির হোসাইন জানান, কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখি মহিলাদেরকে কেন্দ্রে যেতে বাধা দিচ্ছে কিছু সন্ত্রাসী। তাদেরকে কেন ভোট দিতে দেয়া হচ্ছে না জানতে চাইলে শ্রমিকলীগ নেতা জামাল পাটওয়ারীর নির্দেশে কয়েকজন সন্ত্রাসী আমার উপর অতর্কিত হামলা চালায়। এতে আমি মারাত্বকভাবে আহত হয়েছি। আমার মাথা ফেটে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে হামলাস্থলে উপস্থিত থাকা সাংবাদিক পীরজাদা মাসুদ হোসাইন জানান, আমরা সংবাদ সংগ্রহের জন্য সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে যাচ্ছি। তারই ধারাবহিকতায় ১নং ওয়ার্ড ভোট কেন্দ্রে গিয়ে কিছু মহিলাকে দাঁড়িয়ে থাকতে দেখি। তারা কেন দাঁড়িয়ে আছে জানতে চাইলে তারা বলেন তাদেরকে ভোট দিতে দেয়া হচ্ছে না। এ বিষয়ে সেখানে উপস্থিত নেতাকর্মীদের কাছে জানতে চাইলে তারা এস এম জাকির হোসইনের উপর অতর্কিত হামলা চালায়। যার একটি ভিডিও ফুটেজ ইতিমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে।

এ বিষয়ে রায়পুর স্বাস্থ্য কমেপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জানান, আহত সাংবাদিক জাকির হোসাইনের শরিলের একাধিক স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তার মাথা থেকে রক্ত বের হচ্ছিলো। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তিনি এখন আমাদের পর্যবেক্ষণে রয়েছেন। অবস্থার উন্নতি না হলে তাকে ঢাকায় পাঠানো হবে।

কেন্দ্রের নিরাপত্তার দ্বায়িত্বে থাকা রায়পুর থানার এসআই ইয়াসিন আরাফাতের মুঠো ফোনে একাধিকবার কল করে তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়। রায়পুর থানার ওসি আবদুল জলিল জানান, আমি স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে হামলার বিষয়ে জানতে পেরেছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ভাইরাল ভিডিওতে দেখা যায়, সাংবাদিকের উপর যখন হামলা হয় প্রশাসনের লোকজন তখন পাশেই দাঁড়িয়ে ছিলেন। ভিডিওর অডিও ক্লিপে এক সাংবাদিকের কণ্ঠে পুলিশকে ডাকার শব্দ শোনা যায়। যেখানে বলা হচ্ছিলো পুলিশ ভাই, পুলিশ ভাই। এর পরই পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

উল্লেখ্য, এস এম জাকির হোসাইন জাতিয় দৈনিক ‘বাংলাদেশ সমাচার’ পত্রিকায় রায়পুর প্রতিনিধি হিসেবে কাজ করছেন। তিনি রায়পুর রিপোর্টাস ইউনিটির সদস্য।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

কুমিল্লার প্রথম মুক্তাঞ্চলে ‘মুক্তিযুদ্ধ জাদুঘর’ নির্মাণের ভিস্তিপ্রস্তর উদ্বোধন
সরকারের বিধি নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে সেলাই প্রশিক্ষণ
নড়াইলে ইজিবাইক চালক হত্যার রহস্য উন্মোচন করলো পিবিআই
সাদামলা খেয়ে মৃত্যুর পথে
আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা রায় অমান্য করে দেয়াল নির্মাণের অভিযোগ
রাজশাহীতে শাহ মখদুম মেডিক্যাল শিক্ষার্থীদের উপর হামলা
মিয়াজান সভাপতি-ফরিদ সম্পাদক নির্বাচিত
গাংনীতে কপি চাষীদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত
বিরোধের জেরে শ্বশুরকে গলাকেটে হত্যা, জামাতা গ্রেফতার
কামারখন্দে মাচায় টমেটো চাষে ঝুঁকছে কৃষকেরা