জেনে নিন, বালিশের নিচে এক কোয়া রসুন রাখার ‘উপকার’ | Live Press24

জেনে নিন, বালিশের নিচে এক কোয়া রসুন রাখার ‘উপকার’

Published on: 12:04 pmOctober 22, 2020

লাইভ প্রেস২৪: খাবারে রসুন দিলে স্বাদ কয়েক গুণ বেড়ে যায়। কষা মাংস হোক বা সাধারণ তরকারি, সামান্য রসুনেই হয় বাজিমাত। তবে স্বাদের পাশাপাশি, স্বাস্থ্যের পক্ষেও যে রসুনের জুড়ি মেলা ভার তা অনেকেরই জানা। কিন্তু জানেন কি রসুন না খেয়েও, শুধু বালিশের তলায় এক কোয়া রসুন রাখলেও মেলে উপকার।

হার্টের সমস্যা থেকে শুরু করে যকৃতের সমস্যায় মহৌষোধির মতো কাজ করে রসুন। রক্ত বিশুদ্ধ করতে ও ধমণী পরিষ্কার রাখতে রসুন খুবই উপকারী। বিশেষজ্ঞদের মতে, রসুন অ্যান্টিবায়োটিক হিসেবেও কাজ করে। ফলে খালি পেটে এক কোয়া কাঁচা রসুন খেলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। খাবার হজম ও ডায়াবেটিসেও কাঁচা রসুন খেলে উপকার পাওয়া যায়।

এক গ্লাস দুধের মধ্যে এক কোয়া রসুন আর মধু! উপকার জানলে রোজ খাবেন। কিন্তু শুধু খেয়েই নয়, রসুনের সংস্পর্শে থাকলেও এমন অনেক উপকার পাওয়া যায়। তাই রাতে ঘুমনোর সময়ে বালিশের তলায় এক কোয়া কাঁচা রসুন রেখে ঘুমোন।

এক সর্বভারতীয় হেলথ ওয়েবসাইটের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, বালিশের নীচে এক কোয়া রসুন রেখে ঘুমোলে হতাশা দূর হয়। নেতিবাচক ভাবনা দূরে থাকে এবং মনও ভাল থাকে। অনিদ্রায় ভুগলেও এই টোটকা ব্যবহার করে দেখতে পারেন। বাতের ব্যথা থেকে দূরে থাকতেও বালিশের নীচে এক কোয়া রসুন রেখে ঘুমোলে ফল পাওয়া যায়। সূত্র: এবেলা

লাইভ প্রেস২৪/টিআই

আরও পড়ুন

তরতরিয়ে ওজন কমে করলার চায়ে!
ছয় নিয়ম মেনে চললে সিজার এড়ানো সম্ভব
রোগ সারানোর ক্ষমতা রয়েছে যে গাছগুলোতে
টনসিলের ব্যথা দূর করার কিছু সহজ উপায়
মানসিক চাপ দূর করতে লবঙ্গের ব্যাবহার
রূপচর্চায় মিষ্টিকুমড়ার ব্যবহার
বয়স কমবে ২৫ বছর, দাবি ইসরাইলি বিজ্ঞানীদের!
জেনে নিন, নতুন চুল গজানোর ঘরোয়া উপায়
শীতে পোশাকের নিতে হবে বাড়তি যত্ন
বাদামের ৯টি উপকারিতা