করোনায় অন্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী | Live Press24

করোনায় অন্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো রয়েছে : স্বাস্থ্যমন্ত্রী

Published on: 8:03 pmNovember 21, 2020

লাইভ প্রেস২৪,মানিকগঞ্জ : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনায় অনেক ভালো করছে আমাদের দেশ। আপনি আমাদের জনসংখ্যার দিকে তাকান, ১৭ কোটি মানুষ অল্প একটু জায়গায় বসবাস করে।বড় বড় রাষ্ট্র ইউরোপ, আমেরিকা, ভারত তারা ঘরে বন্দি হয়ে গেছে। কিন্তু বাংলাদেশ সেই তুলনায় অনেক ভালো রয়েছে।শনিবার (২১ নভেম্বর) বিকেলে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের ১০টি কমিউনিটি ভিশন সেন্টার উদ্বোধনের অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিরোধীদলের লোকজন সমালোচনা করে কিন্তু কাজ করে কজন। জনগণ বিচার করে কাজের, জনগণ চায় কাজ। করোনার মধ্যে ১২০ জন ডাক্তার মৃত্যুবরণ করেছেন, নার্স ও পুলিশ মৃত্যুবরণ করেছে। করোনার মধ্যে ১০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। ৪ হাজার ডাক্তার ও তিন হাজার টেকনিশিয়ান নিয়োগ দিয়েছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্যসেবায় আমাদের দেশ অনেক এগিয়ে গেছে। প্রতিটি জেলায় ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ করা হয়েছে। প্রায় ৩৮টি মেডিক্যাল কলেজ নির্মিত হচ্ছে এবং প্রতিটি জেলায় মেডিক্যাল কলেজ স্থাপন করা হবে এটা প্রধানমন্ত্রীর অঙ্গিকার। চারটি মেডিক্যাল ইউনিভার্সিটি স্থাপনের অনুমোদন হয়েছে এবং দ্রুত সময়ের ভিতর নির্মাণ কাজ শুরু হবে।

মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অধ্যাপক ডা. আক্তারুজ্জামানের সভাপতিত্বে চার জেলায় ১০টি কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন, ন্যাশনাল আই কেয়ারের পরিচালক গোলাম মোস্তফা, জেলা সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ, জেলা প্রশাসক এস.এম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান প্রমুখ।

লাইভ প্রেস২৪/টিআই

আরও পড়ুন

মামুনুল হককে ‘পাগল’ বললেন নিক্সন চৌধুরী
৯৯৯ নম্বরে ফোন করে মিথ্যা তথ্য দিলেই ব্যবস্থা
‘ভাস্কর্য থাকা না থাকার ইজারা জনগণ মৌলবাদীদের হাতে দেয়নি’
ভাস্কর্য বিরোধীদের হুঁশিয়ারি দিলেন ওবায়দুল কাদের
মেয়র পদে বিএনপির মনোনয়ন পেলেন যারা
“জিয়ার সাইনবোর্ড যারা খোলছে তাদেরকেই লাগাতে হব”
করোনায় মৃত্যু আরও ৩৫ জনের, নতুন আক্রান্ত ২৫২৫
বিনামূল্যে ‘করোনার টিকা’ দেবে সরকার
স্মৃতির পাতায় মেয়র আনিসুল হক
বাংলাদেশ-ভারত থেকে করোনা ছড়ানোর খবরকে ‘ভুয়া’ বললেন চীনা কর্মকর্তা