কাল সূর্য উঠলেও কমবে তাপমাত্রা | Live Press24

কাল সূর্য উঠলেও কমবে তাপমাত্রা

Published on: 8:04 pmNovember 21, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক : কখনো মেঘ, কখনো হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। কুয়াশায় ঢাকা পড়ছে চারপাশ। সূর্যের দেখা নেই। এ কারণে অগ্রহায়ণ মাসের শুরুতে দিনের বেলা তাপমাত্রা হালকা কমেছে। আবহাওয়াবিদেরা জানিয়েছেন, রোববার থেকে দিনে সূর্যের দেখা মিলবে। পড়বে রোদ তাপমাত্রা তখন কিছুটা বাড়লে রাতে শীত পড়বে।গত কয়েক দিন কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণ সম্পর্কে আবহাওয়াবিদেরা জানান, বঙ্গোপসাগর থেকে দখিনা বাতাসের সঙ্গে জলীয় বাষ্প স্থলভাগের দিকে আসছে। এ কারণে গত কয়েক দিন দিনের বেলা হালকা বৃষ্টি হচ্ছে। বৃষ্টি থামলেও বাতাসে জলীয় বাষ্প রয়েছে। তাই কোথাও কোথাও কুয়াশা পড়ছে।

শনিবার আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, আজ কুয়াশার সঙ্গে বৃষ্টিও ছিল। এ কারণে দিনের বেলা তাপমাত্রা কিছুটা কম ছিল। কিন্তু আগামীকালও দেশের দক্ষিণাঞ্চলের কিছু কিছু এলাকায় বৃষ্টি হবে। তবে একই সঙ্গে কাল রোদেরও দেখা মিলতে পারে। দিনের বেলা তাপমাত্রা কাল থেকে বাড়বে। তবে রাতের বেলা শীত পড়বে।

এদিকে আজ সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টা খুলনা, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে দেশের অন্যান্য অঞ্চল আংশিক মেঘাচ্ছন্ন থাকলেও আবহাওয়া শুষ্ক থাকতে পারে। একই সঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আগামী তিন দিন রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গতকাল শুক্রবার সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি ২৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে ফরিদপুর জেলায়। ঢাকায় এর মাত্রা ছিল ৩ মিলিমিটার। আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীতে যা ছিল ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

লাইভ প্রেস২৪/টিআইএস

আরও পড়ুন

মামুনুল হককে ‘পাগল’ বললেন নিক্সন চৌধুরী
৯৯৯ নম্বরে ফোন করে মিথ্যা তথ্য দিলেই ব্যবস্থা
‘ভাস্কর্য থাকা না থাকার ইজারা জনগণ মৌলবাদীদের হাতে দেয়নি’
ভাস্কর্য বিরোধীদের হুঁশিয়ারি দিলেন ওবায়দুল কাদের
মেয়র পদে বিএনপির মনোনয়ন পেলেন যারা
“জিয়ার সাইনবোর্ড যারা খোলছে তাদেরকেই লাগাতে হব”
করোনায় মৃত্যু আরও ৩৫ জনের, নতুন আক্রান্ত ২৫২৫
বিনামূল্যে ‘করোনার টিকা’ দেবে সরকার
স্মৃতির পাতায় মেয়র আনিসুল হক
বাংলাদেশ-ভারত থেকে করোনা ছড়ানোর খবরকে ‘ভুয়া’ বললেন চীনা কর্মকর্তা