রংপুরে জাতীয় আয়কর দিবস পালন | Live Press24

রংপুরে জাতীয় আয়কর দিবস পালন

Published on: 5:03 pmNovember 30, 2020

মেজবাহুল হিমেল,রংপুর: করোনার সংক্রমণ ঝুঁকি রোধে সীমিত পরিসরে র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে রংপুরে জাতীয় আয়কর দিবস পালিত হয়েছে। এবছর দিবসের স্লোগান ‘সবাই মিলে দিব কর, দেশ হবে স্বনির্ভর। সোমবার সকালে রংপুর কর ভবন প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। সেখান থেকে বের হওয়া র‌্যালী কর ভবনের প্রধান ফটক পর্যন্ত প্রদক্ষিণ করে।

পরে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে রংপুর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেন বলেন, আধুনিক ও ডিজিটাল সুযোগ সুবিধার মাধ্যমে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে আমরা বদ্ধপরিকর। করসেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতার সুযোগ রয়েছে। তাই সবাই যদি নিজ নিজ অবস্থান থেকে আয়কর প্রদান করে তবে দেশ আরো দ্রুত এগিয়ে যাবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মোঃ মঞ্জুর আলম, যুগ্ম কর কমিশনার মোঃ আশরাফুল ইসলাম, রংপুর ট্যাক্সেস বার এসোসিয়েশনের সভাপতি এ্যাড. আমিনুল ইসলাম, রংপুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপ-কর কমিশনার সুমন কুমার বর্মন।

অনুষ্ঠানে বক্তারা আয়কর দিবসের প্রতিপাদ্য স্বচ্ছ ও আধুনিক করসেবা প্রদানের মাধ্যমে করদাতাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণ বিষয়ে বক্তব্য রাখেন।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

আইনি সেবা সকল নাগরিকের অধিকার : ওসি আব্দুল হাই
ময়মনসিংহে ট্রাকচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
তালা-জাতপুর ভায়া খেজুরবুনিয়া সড়ক মেরামতে অনিয়ম-দূর্নীতির অভিযোগ
ঝিনাইগাতীতে বোরো জমিতে বিএডিসির পানি দাবি কৃষকদের
গাংনীতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল
কালীগঞ্জে জমির বিরোধে ২০ জন হাসপাতালে
মতলব উত্তরে গৃহহীন ও দুস্থদের ঢেউ টিন ও চেক বিতরণ
মতলব উত্তর এসিল্যান্ডের সরকারি গাড়ী ব্যবহার করছে স্বামী
মহাসড়কের ডাকাতি ঠেকাতে রাস্তার পাশের জঙ্গল কেটে পরিস্কার
দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে আ’লীগের ১৩ নেতাকর্মী বহিস্কার