আগামীকাল ১১ ডিগ্রিতে নামতে পারে ঢাকার তাপমাত্রা | Live Press24

আগামীকাল ১১ ডিগ্রিতে নামতে পারে ঢাকার তাপমাত্রা

Published on: 9:03 pmDecember 19, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক : নীলফামারী, পঞ্চগড় ও কুড়িগ্রাম অঞ্চলগুলো ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকতে পারে। দেশের উত্তর-পশ্চিমাংশের কোথাও কোথাও শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এদিকে পাল্লা দিয়ে নামতে শুরু করেছে ঢাকার তাপমাত্রাও। মাত্র ২৪ ঘণ্টায় শনিবার (১৯ ডিসেম্বর) ঢাকার তাপমাত্রা কমেছে তিন ডিগ্রি।

এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তবে আবহাওয়া অফিস জানিয়েছে, তাপমাত্রা আরও কমে যেতে পারে। আগামী দুই-একদিন এ অবস্থা চলবে। এরপর থেকে আবার বাড়তে শুরু করবে তাপমাত্রা।আন্তর্জাতিক আবহাওয়া পর্যবেক্ষণকারী সংস্থা ওয়েদার ফোরকাস্ট জানিয়েছে, রোববার (২০ ডিসেম্বর) ভোরে ঢাকার তাপমাত্রা নেমে আসতে পারে ১১ ডিগ্রি সেলসিয়াসে। এদিন সন্ধ্যা ৬টা থেকেই দ্রুত নামতে শুরু করবে তাপমাত্রা।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস গণমাধ্যমকে জানিয়েছেন, দেশের মধ্যাঞ্চলের বেশ কয়েকটি জেলার ওপর দিয়ে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এসব জেলার মধ্যে রয়েছে টাঙ্গাইল, ফরিদপুর, শ্রীমঙ্গল, যশোর, কুষ্টিয়া, বরিশাল, ভোলা, রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের বেশ কিছু জেলা। এসব জেলায় তাপমাত্রা আট থেকে নয়ের মধ্যে ওঠানামা করছে।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

প্রসঙ্গত, বাংলাদেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২০১৮ সালের ৮ জানুয়ারি দেশের সবচেয়ে উত্তরে পঞ্চগড়ের তেঁতুলিয়াতে। সেদিন তেঁতুলিয়াতে ২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

লাইভ প্রেস২৪/টিএস

 

আরও পড়ুন

করোনা কেড়ে নিল আরও ৩৮ প্রাণ
‘সীমান্ত হত্যা নিয়ে মন্ত্রীদের বক্তব্য স্বাধীনতা বিরোধী’
ইসি নিয়ে ৪২ বুদ্ধিজীবীর বক্তব্য বিএনপির ড্রাফ্ট: তথ্যমন্ত্রী
এবার দিল্লিতে তাপমাত্রা নামল ৩ ডিগ্রিতে
জাপানে তুষারপাতে ১০ মাইল দীর্ঘ যানজট
আগামীকাল ১১ ডিগ্রিতে নামতে পারে ঢাকার তাপমাত্রা
আবারও বোমা পাওয়া গেল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে
ফের বেড়েছে চাল-তেল-আলু-ময়দার দাম
বিএনপি দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে : কাদের
কোভিড-১৯ : মৃত্যু ২৫ জনের, শনাক্ত ১২৬৭