জুলাই ২৪, ২০২৪

পিবিএ ডেস্ক: হেড কোচ রাসেল ডোমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুকের আগেই চলে এলেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন ব্যাটিং কোচ জন লুইস। (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় সকাল ১০টার পরপর রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছেন লুইস।

আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়েই টাইগারদের সঙ্গে কাজ শুরু করবেন ইংলিশ কোচ লুইস। এর আগে করোনাভাইরাসের সতর্কতাস্বরুপ কিছুদিনের কোয়ারেন্টাইন হয়তো করতে হবে এ নতুন ব্যাটিং কোচকে। কেননা তিনি এসেছেন অন্যতম করোনাপ্রবণ দেশ ইংল্যান্ড থেকে।

এদিকে এখনই লুইসের সঙ্গে দীর্ঘ মেয়াদের চুক্তি করতে পারছে না বিসিবি। আপাতত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ ও পরে মার্চে নিউজিল্যান্ড সফরে টাইগার ব্যাটসম্যানদের নিয়ে কাজ করবেন তিনি। এ দুই সিরিজের ওপর পর্যালোচনা করেই নতুন চুক্তির প্রস্তাব দেয়া হতে পারে।

বুধবার সংবাদ মাধ্যমে এসব কথা জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, ‘এখনকার পরিস্থিতিতে লুইসকে দীর্ঘ সময়ের জন্য পাওয়া যাবে না। করোনার কারণে কেউ লম্বা সময়ের জন্য চুক্তিতে যাচ্ছে না। এখন সামনাসামনি বসে আমরা দেখব। প্রথম দুই-একটা সিরিজ দেখি কেমন করে। যদি ভালো হয়, আমরা চেষ্টা করব ওকে রাখার।’

আকরাম খান জানান, হেড কোচ রাসেল ডোমিঙ্গোসহ সবার মতামত নিয়েই তারা জন লুইসকে বাছাই করা হয়েছে। তার ভাষ্য, ‘আমাদের তিন-চারটা লিস্ট ছিল। তার মধ্যে আমরা ওর অভিজ্ঞতা, কোথায় কোথায় কাজ করেছে দেখলাম। এর মধ্যে আমরা দুই-তিনজনকে আলাদা করেছিলাম। পরে কোচের সাথে আলাপ করি। কোচের মতামত নিয়ে এবং আমরা সবাই কথা বলে ওকে নেয়ার সিদ্ধান্তটা নিয়েছি।’

পিবিএ/এমএসএম