৬৪ বছর বয়সী বৃদ্ধের ২৭ স্ত্রী, ১৫০ ছেলে-মেয়ে | Live Press24

৬৪ বছর বয়সী বৃদ্ধের ২৭ স্ত্রী, ১৫০ ছেলে-মেয়ে

Published on: 9:03 pmJanuary 23, 2021

লাইভ প্রেস২৪ ডেস্ক: কানাডার অন্যতম পরিচিত ব্যক্তি উইনস্টোন ব্ল্যাকমোর। ৬৪ বছরের এই ব্যক্তির স্ত্রীর সংখ্যা ২৭। তার ছেলে-মেয়ে রয়েছে ১৫০টি। সম্প্রতি মার্লিন ব্ল্যাকমোর নামে ওই পরিবারের ১৯ বয়সী এক সদস্য সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্টের মাধ্যমে বিশাল এই পরিবারের কথা শেয়ার করন।

সংবাদমাধ্যম দ্যা সান জানান, কারও জন্মদিনে কীভাবে উৎসব হয় তাদের বাড়িতে, বা এতো সংখ্যক ভাই-বোনের সঙ্গে স্কুলে যাওয়ার অভিজ্ঞতা নজর কেড়েছে স্থানীয়দের।

ওই ভিডিওতে মার্লিন জানিয়েছেন, ১৫০ জন ভাই-বোনের মধ্যে সবচেয়ে বড়জনের বয়স ৪৪ বছর। সবচেয়ে ছোটজনের বয়স ১ বছর। প্রত্যেকে তাদের গর্ভধারিণী মাকে ‘মাম’ বলে ডাকেন। বাকি সৎ মায়েদের ডাকেন ‘মাদার’ বলে। দুই ভিন্ন মায়ের সন্তান। কিন্তু তাদের জন্ম একই দিনে- তাদের বাড়িতে এ রকম উদাহরণও রয়েছে।

মার্লিন আরও জানান, ভাই-বোনেরা একই স্কুলে পড়ে। সেই স্কুলের মালিক তার বাবা উইনস্টোন। অস্বাভাবিক বড় পরিবারে নিজের ভাই-বোনদের সামলাতে সামলাতে বাইরের কারও সঙ্গে তাদের সেভাবে বন্ধুত্ব গড়ে ওঠে না।

১৭৮ সদস্যের এই পরিবারের কোন সদস্য আলাদা থাকেন না। সকলেই একই বাড়িতে থাকেন। তাদের সেই বাড়ির নাম মোটেল হাউস। এতজনের জন্য বাজার থেকে জিনিস কেনাও কতটা সমস্যার তাও তারা হাড়ে হাড়ে টের পান। সেজন্যই তাদের বাড়ির মধ্যেই হয় শাকসবজির চাষ।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

বিশ্বে করোনায় মৃত্যু ২৬ লাখ ছুঁই ছুঁই
স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশের উত্তরণে খুশি ভারত
বিশ্বের প্রথম দ্রুতগতির ফাইভজি নেটওয়ার্ক চালু রাশিয়ায়
ট্রাম্প ও তার ছেলের বিরুদ্ধে মামলা
সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে নিহত ২০
বিশ্বে করোনায় শনাক্ত ১১ কোটি ৬৬ লাখ ছাড়াল
বিক্ষোভকারীদের ওপর আবারও গুলি চালাল মিয়ানমার পুলিশ
মিয়ানমারের ১ বিলিয়ন ডলার আটকে দিল যুক্তরাষ্ট্র
ইসরায়েলের যুদ্ধাপরাধ তদন্তের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র: কমলা হ্যারিস
এবার মিয়ানমারের ওপর বাণিজ্যিক নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের