রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ | Live Press24

রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

Published on: 9:03 pmFebruary 28, 2021

অনিকেত আহসান,লাইভ প্রেস২৪,ঢাকা : রাজধানীর খিলক্ষেত নিকুঞ্জের পার্কে ২৫ থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বর্ণ মেলা ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে ডাব্লিউ ডি এস।

সেখানে  ১৯৫২ সালে বাংলা ভাষার জন্য আত্মত্যাগ করা ভাষা শহীদদের স্মরণ করা হয়।ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট সেটিসফেকশন বা ডাব্লিউ ডি এস আয়োজনে নিকুঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ভিন্ন সাজে ভাষা আন্দোলনের ইতিহাস ঐতিহ্য প্ল্যা কার্ড ও ছবি আকারে তুলে ধরা হয়। মূলত আগামীর প্রজন্মকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বিস্তারিত দিক জানাতেই এ আয়োজন। শিশু কিশোরদের ভাষা দিবস সম্পর্কে উদ্বুদ্ধ করতে ক্রীড়া প্রতিযোগিতায় আয়োজন করা হয়।

১৪টি ইভেন্টে নিকুঞ্জের অনূর্ধ্ব- ১২ বয়সের শিশু কিশোররা অংশ নেন। চার দিন ব্যাপী এই ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন ঢাকা ১৮ নং আসনের সংসদ সদস্য হাবিব হাসান।

এ সময় তিনি আয়োজকদের প্রতি বছর আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আয়োজনের পরামর্শ দেন। স্বাধীনতা দিবস উপলক্ষে আরো বড় পরিসরে আয়োজনের পরিকল্পনার কথা জানিয়েছেন ডাব্লিউ ডি এসের চেয়ারম্যান মাজেদুল হক শুভ।

লাইভ প্রেস২৪/এমএসআই/আই

আরও পড়ুন

ক্যান্ডির পাল্লেকেলে স্বপ্নের মতো দিন কাটাল টাইগাররা
শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের টেস্ট দলে এক চমক
ধাওয়ান ঝড়ে সহজেই জয়ে ফিরল দিল্লি
হায়দরাবাদকে হারিয়ে মুম্বাইয়ের দ্বিতীয় জয়
‘ব্যাটসম্যান’ থেকে ‘ব্যাটার’
জয়ের কাছাকাছি গিয়েও সাকিবদের পরাজয়
শ্রীলঙ্কায় পৌঁছেছে টাইগাররা
সাকিবকে নিয়েই মাঠে নামছে কলকাতা
করোনাভাইরাসে আক্রান্ত আকরাম খান, আছেন আইসোলেশনে
করোনা আক্রান্ত আকরাম খান