বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৮ লাখ ছাড়াল | Live Press24

বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ২৮ লাখ ছাড়াল

Published on: 12:03 pmApril 6, 2021

লাইভ প্রেস২৪,ঢাকা: কোভিড-১৯ মহামারীর থাবায় বিশ্বজুড়ে বিভিন্ন দেশে প্রাণহানির ঘটনা অব্যাহত রয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাস শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ১৩ কোটি ১৭ লাখ ছাড়িয়ে গেছে। সেই সাথে মৃতের সংখ্যা ২৮ লাখ ৫৯ হাজার ছাড়িয়েছে।

মঙ্গলবার সকাল ১০টার দিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৮ লাখ ৫৯ হাজার ৮৬৮ জনে। এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ১৭ লাখ ৭ হাজার ২৬৭ জনে।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারী ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩ কোটি ৭৭ লাখ ৭ হাজার ৩৩৬ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৫৫ হাজার ৪০৩ জন মৃত্যুবরণ করেছেন।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৩০ লাখ ১৩ হাজার ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৩২ হাজার ৭৫২ জনের।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত করোনায় আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ২৫ লাখ ৮৯ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ১০১ জন।

এছাড়া মেক্সিকোতে মারা গেছেন ২ লাখ ৪ হাজার ৩৯৯ জন।

লাইভ প্রেস২৪/জেডএইচ

আরও পড়ুন

চীনে টর্নেডোর আঘাতে নিহত ১০, আহত তিন শতাধিক
ফিলিস্তিনের গাজায় একই পরিবারের ২ নারী ও ৭ শিশু নিহত
ভয়-ভীতির মধ্যে দেশে দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর
সৌদিতে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত
অক্সিজেন সংকটে আইসিইউতে থাকা ১১ করোনা রোগীর মৃত্যু
যে গ্রুপের রক্তে করোনার ঝুঁকি বেশি
ভারতের সর্বনাশ কুম্ভমেলাতেই!
বিশ্বে করোনা রোগী ১৬ কোটি ছুঁই ছুঁই
বাংলাদেশসহ চার দেশ থেকে কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা
মমতার নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ