ক্যান্ডির পাল্লেকেলে স্বপ্নের মতো দিন কাটাল টাইগাররা | Live Press24

ক্যান্ডির পাল্লেকেলে স্বপ্নের মতো দিন কাটাল টাইগাররা

Published on: 9:04 pmApril 21, 2021

ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনটা স্বপ্নের মতোই কাটাল শান্ত-মুমিনুল-তামিমরা। দিনশেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩০২ রান। উইকেটে আছেন সেঞ্চুরিয়ান শান্ত, হাফসেঞ্চুরিয়ান মুমিনুল। দ্বিতীয় দিন ব্যাট করতে নামবেন এই দুই অপরাজিত ব্যাটসম্যান।

শীর্ষ তিন ব্যাটসম্যানের ব্যাটে ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে টিম বাংলাদেশ। আর এর সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন নাজমুল হোসনে শান্ত। ব্যাটিংয়ের মূল চালিকাশক্তি হিসেবে এগিয়ে নিয়ে গেছেন তিনি। দীর্ঘদিন পর ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি পেয়েছেন। দিনশেষে ২৮৮ বলে ১২৬ রান করে অপরাজিত আছেন। যাতে ১৪ বাউন্ডারি আর ১টি ছক্কা রয়েছে। তার সঙ্গী অধিনায়ক মুমিনুল আছেন ৬৪ রান নিয়ে। ‍তৃতীয় উইকেট জুটিতে এই দু’জন অবিচ্ছিন্ন আছেন ১৫০ রানের জুটি গড়ে।

আরও পড়ুন: শান্তর প্রথম সেঞ্চুরি, বড় সংগ্রহের দিকে বাংলাদেশ

এর আগে সেঞ্চুরির পথে এগোতে থাকা তামিম নার্ভাস নাইনটিতে ফিরে গেছেন। ১০১ বলে ৯০ রান করে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন তামিম। মাত্র ১০ রানের জন্য টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি বঞ্চিত হন এই বাঁহাতি।

ইনিংসের শুরুতে শূন্য রানে সাইফের ফিরে যাওয়ার পর হাল ধরেন ওপেনার তামিম ইকবাল ও শান্ত। দ্বিতীয় উইকেট জুটিতে তারা তোলেন ১৪৪ রান। তবে তামিম আউট হলেও, ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন শান্ত।

চা বিরতিতে যাওয়ার আগে ৭৮ রানে অপরাজিত ছিলেন শান্ত। বিরতি থেকে ফিরেই সেঞ্চুরি তুলে নিয়েছেন। ধনাঞ্জয়া ডি সিলভাকে চার মেরে ২৩৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

লঙ্কান বোলারদের হয়ে সফল শুধুমাত্র বিশ্ব ফার্নান্দো। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেটই নিয়েছেন তিনি।

এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারেই শূন্য রানে সাজঘরে ফিরে যান ডানহাতি ওপেনার সাইফ হাসান। তবে শুরুর বিপদ সামাল দিয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

আরও পড়ুন

করোনা মোকাবিলায় কোহলি-আনুশকার আর্থিক সহায়তা
থেমে যাওয়া আইপিএলের বাকি অংশ হতে পারে ইংল্যান্ডে
আমিরাতে সরিয়ে নেয়া হচ্ছে পাকিস্তান সুপার লিগ!
সাকিব-মোস্তাফিজের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক
অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত
কলকাতার পর এবার করোনার হানা চেন্নাই শিবিরে
পাঞ্জাবকে হারিয়ে দিল্লি শীর্ষে
সাকিব নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দল ঘোষণা
পোলার্ড ঝড়ে চেন্নাইর ২১৮ রান টপকে মুম্বাইয়ের জয়
১৭ রানে দুই উইকেট নিয়ে দিন শেষ করলো বাংলাদেশ