এপ্রিল ২০, ২০২৪

অ্যাপেনডিসাইটিসে হাসপাতালে ভর্তি হতে হয়েছে লোকেশ রাহুলকে। নিয়মিত অধিনায়ক না থাকায় পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দিতে নেমে অসাধারণ এক ইনিংস খেললেন মায়াঙ্ক আগারওয়াল। যদিও পুড়ছেন ১ রানের দুঃখে। ওপেনিংয়ে নেমে শেষ পর্যন্ত খেলে অপরাজিত থাকলেন ৯৯ রানে। একা হাতে পাঞ্জাবকে টানলেও জেতাতে পারেননি। জয়ের হাসি সঙ্গী করে শীর্ষে ওঠার আনন্দ করেছে দিল্লি ক্যাপিটালস।

রবিবার আহমেদাবাদের আইপিএল ম্যাচে পাঞ্জাব কিংসকে ৭ উইকেটে হারিয়েছে দিল্লি। আগারওয়ালের সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংসে ভর করে পাঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে তোলে ১৬৬ রান। জবাবে শিখর ধাওয়ানের অপরাজিত হাফসেঞ্চুরিতে ১৪ বল আগে ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে দিল্লি। এই জয়ে চেন্নাই সুপার কিংসকে সরিয়ে ফের শীর্ষে বসেছে ৮ ম্যাচে ১২ পয়েন্ট পাওয়া ঋষভ পান্তরা।

পাঞ্জাবের করা ১৬৬ রানের মধ্যে অধিনায়ক আগারওয়ালই করেছেন ৯৯। ৫৮ বলের ইনিংসটি এই ওপেনার সাজান ৮ বাউন্ডারি ও ৪ ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ডেভিড মালান। দিল্লির কাগিসো রাবাদা ৩৬ রানে নেন ৪ উইকেট। আর একটি করে উইকেট পেয়েছেন আভেষ খান ও অক্ষর প্যাটেল।

১৬৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দুর্দান্ত শুরু পায় দিল্লি। উদ্বোধনী জুটিতে আসে ৬৩ রান। ঝড়ো ব্যাটিংয়ে পৃথ্বি শ ২২ বলে ৩ চার ও সমান ছয়ে ৩৯ রান করে আউট হলেও আরেক ওপেনার ধাওয়ান জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন। ৪৭ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় বাঁহাতি ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৬৯ রানে।

ওয়ান ডাউনে নামা স্টিভেন স্মিথ ২২ বলে ১ বাউন্ডারিতে করেন ২৪ রান। অধিনায়ক পান্ত ১১ বলে ১৪। আর শিমরন হেটমায়ার ৪ বলে ১ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ১৬ রানে।

হারলেও ৯৯ রানের অসাধারণ ইনিংস খেলায় ম্যাচসেরার পুরস্কার জিতেছেন আগারওয়াল।