এই প্রথম প্রধানমন্ত্রী ফোন করলেন না : মমতা | Live Press24

এই প্রথম প্রধানমন্ত্রী ফোন করলেন না : মমতা

Published on: 3:03 amMay 4, 2021

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা তৃতীয়বারের মতো রাজ্যের ক্ষমতায় আসলেও এবারই প্রথম দেশের প্রধানমন্ত্রীর কাছ এখনও কোনো ফোন পাননি বলে নিজের আক্ষেপের কথা জানিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়।

নির্বাচনের ফল ঘোষণার পরদিন সোমবার মমতা বলেন, ‘এই প্রথম দেখলাম প্রধানমন্ত্রী ফোন করলেন না। হয়তো উনি ব্যস্ত। আমি কিছু মনে করিনি।’ অবশ্য, ভোটের ফল ঘোষণার পরই টুইট করে মমতাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রীর ফোন না পেয়ে অবাক হয়েছেন জানানোর পর সাংবাদিকরা তাকে প্রশ্ন করলে মমতা বলেন, ‘অবশ্য আমি এতে কিছু মনে করিনি। জাতীয় স্বার্থে এবং রাজ্যের স্বার্থে আমাদের যেখানে একসঙ্গে কাজ করার কথা সেখানে সহযোগিতা থাকলেই হলো।’

পশ্চিমবঙ্গে এবারের ভোটে মূলত মমতার তৃণমূল কংগ্রেস ও মোদির ভারতীয় জনতা পার্টির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। আট দফায় ভোট শেষে রোববার ঘোষিত ফলে ভোট হওয়া ২৯২ আসনের ২১৩টি তৃণমূল কংগ্রেস এবং বিজেপি ৭৭টি আসনে জয়লাভ করেছে।

ভোটের ফল আসার পর অবশ্য মোটি টুইট করেন, ‘মমতা দিদিকে পশ্চিমবঙ্গে তার দল তৃণমূল কংগ্রেসের জয়ের জন্য অভিনন্দন। কেন্দ্র পশ্চিমবঙ্গ সরকারকে জনগণের প্রত্যাশা ও মহামারি থেকে বের হয়ে আসতে সব ধরনের সম্ভাব্য সহযোগিতা দিয়ে যাবে।’

প্রধানমন্ত্রীর কাছ থেকে এই প্রথম ফোন না পাওয়ার কথা জানালেও মমতা বন্দোপাধ্যায় অবশ্য বলেছেন, প্রধানমন্ত্রী মোদি তাকে ফোন না করলেও তিনি তার টুইটটি দেখেছেন। ফল ঘোষণা শুরুর পর থেকে প্রথম সারির নেতারা মমতাকে অভিনন্দন জানাতে শুরু করেন।

মোদি পৃথক টুইটে পশ্চিমবঙ্গে নিজের দলের নেতা কর্মীদেরও ধন্যবাদ দেন। তিনি বলেন, আগে এই রাজ্যে বিজেপির উপস্থিতি নগণ্য ছিল। সেখানে এবার গুরুত্বপূর্ণভাবে বেড়েছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ দখল নিতে পশ্চিমবঙ্গে এবার রেকর্ড সর্বোচ্চ সভা করেছেন মোদি।

পশ্চিমবঙ্গের দখল নিতে এবার মোদির দল বিজেপি বেশ জোরেশোরেই নির্বাচনী প্রচার চালিয়েছিল। খোদ মোদি এবং তার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মিলে পশ্চিমবঙ্গে ৫০টির মত নির্বাচনী সমাবেশ ও মিছিল করেছেন। পশ্চিমবঙ্গে এবার অনেক অর্থও খরচ করেছে দলটি।

আরও পড়ুন

চীনে টর্নেডোর আঘাতে নিহত ১০, আহত তিন শতাধিক
ফিলিস্তিনের গাজায় একই পরিবারের ২ নারী ও ৭ শিশু নিহত
ভয়-ভীতির মধ্যে দেশে দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর
সৌদিতে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত
অক্সিজেন সংকটে আইসিইউতে থাকা ১১ করোনা রোগীর মৃত্যু
যে গ্রুপের রক্তে করোনার ঝুঁকি বেশি
ভারতের সর্বনাশ কুম্ভমেলাতেই!
বিশ্বে করোনা রোগী ১৬ কোটি ছুঁই ছুঁই
বাংলাদেশসহ চার দেশ থেকে কুয়েতে প্রবেশে নিষেধাজ্ঞা
মমতার নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ