ফরাসি প্রেসিডেন্টকে প্রকাশ্যে থাপ্পড় (ভিডিওসহ) | Live Press24

ফরাসি প্রেসিডেন্টকে প্রকাশ্যে থাপ্পড় (ভিডিওসহ)

Published on: 9:03 pmJune 8, 2021

দক্ষিণ-পূর্ব ফ্রান্সে সফরে যাওয়া দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর গালে কষিয়ে থাপ্পর বসিয়ে দিয়েছেন এক ব্যক্তি।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ভ্যালেন্স শহরের বাইরে তেইন-এল’হারমিটাজে ভ্রমণে যাওয়ার পর তিনি একটি বেড়ার দিকে হেঁটে যাচ্ছিলেন। তখন এক ব্যক্তির হাত স্পর্শ করেন ফরাসি প্রেসিডেন্ট। ওই ব্যক্তিই তার মুখে থাপ্পর বসিয়ে দেন। পরে কর্মকর্তারা এসে তাকে সরিয়ে নিয়ে গেছে।

এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে। ম্যাঁক্রোকে যখন থাপ্পর দেওয়া হচ্ছিল, তখন ‘ম্যাঁক্রোবাদ নিপাত যাক’ বলে স্লোগান দেওয়া হচ্ছিল।

রাজনীতিবিদেরা এ ঘটনার নিন্দা জানিয়েছেন। দেশটির কট্টর-বামপন্থী নেতা জিন-লুস মেলেনকন এক টুইট বার্তায় বলেছেন, থাপ্পড়ের এই ঘটনায় তিনি প্রেসিডেন্টের প্রতি সংহতি প্রকাশ করছেন।

ফরাসি প্রধানমন্ত্রী জঁ ক্যাসটেক্স জাতীয় পরিষদে বলেন, যখন গণতন্ত্রের অর্থ হচ্ছে বিতর্ক, বৈধ মতপার্থক্য, তখন কোনোভাবেই সহিংসতা, গালি ও শরীরিক আঘাত হতে পারে না।

উগ্র-ডানপন্থী নেতা লি পেনও এই থাপ্পরের নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, গণতান্ত্রিক বিতর্ক অনেক তিক্ত হতে পারে, কিন্তু শারীরিক সহিংসতা কখনোই সহ্য করা হবে না।

আরও পড়ুন

ভারতে মোট আক্রান্ত ৩ কোটি ছাড়াল
৯১ দিন পর ভারতে আক্রান্ত নামল ৫০ হাজারের নিচে
বিশ্বে করোনায় মৃত্যু কমলেও শনাক্ত বেড়েছে
ইরানের প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ইব্রাহিম রাইসি
ভোটগণনার আগেই জয় ‘নিশ্চিত’ রাইসির
মিয়ানমারের ওপর জাতিসংঘের অস্ত্রনিষেধাজ্ঞার প্রস্তাব
যুদ্ধবিরতির পরও আল-আকসায় ইসরায়েলি হামলা, আহত ৩
যুক্তরাজ্যে ৪ মাস পর করোনা সংক্রমণ ১০ হাজার ছাড়াল
বিশ্বে করোনায় মৃত্যু ৪০ লাখ ছাড়াল
যুদ্ধবিরতি ভেঙে গাজায় ইসরায়েলের হামলা