জুলাই ২৪, ২০২৪

নিউজ ডেস্ক: কমেডিয়ান ক্রিস রককে থাপ্পড় মারার জেরে শেষ পর্যন্ত গতকাল শুক্রবার (১ এপ্রিল) অস্কার অ্যাকাডেমি থেকে পদত্যাগ করলেন উইল স্মিথ। একটি বিবৃতিতে উইল স্মিথ বলেছেন, ‘৯৪তম অস্কার অ্যাকাডেমি পুরস্কার অনুষ্ঠানে আমার আচরণ ছিল মর্মান্তিক, বেদনাদায়ক এবং অমার্জনীয়।’

উইল স্মিথ বলেন, ‘যাদের আমি আঘাত করেছি, তাদের তালিকা অনেক দীর্ঘ। এদের মধ্যে রয়েছেন ক্রিস ও তার পরিবার, অনেক বন্ধু ও প্রিয়জন এবং বিশ্বব্যাপী দর্শক ছাড়াও যারা উপস্থিত ছিলেন তারা।’

স্মিথ উল্লেখ করেন, তিনি অ্যাকাডেমির আস্থার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। অন্যান্য নমিনি এবং বিজয়ীদের উদযাপনের সুযোগ থেকে বঞ্চিত করেছেন। তাই তিনি বিষাদগ্রস্ত।

স্মিথ আরও বলেন, আমি অ্যাকাডেমি অব মোশন পিকচাস আর্টস এন্ড সায়েন্সেস থেকে পদত্যাগ করছি।

২৭ মার্চ ২০২২ তারিখে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটার হলিউডে চলছিলো ৯৪তম অস্কার পুরস্কার বিতরণীর অনুষ্ঠানমালা। সেখানে স্ত্রী জাডা পিংকেট স্মিথের কামানো মাথা নিয়ে কৌতুক করায় উইল স্মিথ স্টেজে উঠে রককে থাপ্পড় মারেন। যা অস্কারের জমকালো আয়োজনকে ছাপিয়ে বিশ্বব্যাপী আলোচনার মূখ্য বিষয় হয়ে ওঠে।

সেদিন থাপ্পাড় মারার মাত্র আধা ঘন্টা পরেই স্মিথ আবারো মঞ্চে ফিরে আসেন। বায়োপিক ‘কিং রিচার্ড’ এ অনবদ্য অভিনয়ের জন্য অস্কারে তিনি সেরা অভিনেতার পুরস্কার জেতেন।