অগাস্ট ১০, ২০২২

স্পোর্টস ডেস্ক: বর্তমান যুগে কেউ কেউ আছেন মানুষের জন্য কিছু করলেই সেটা সোশ্যাল সাইটে প্রচার করে থাকেন। তারপরও কিছু মানুষ আছেন, যারা এই আত্মপ্রচারের ধার ধারেন না। যেমন বাবর আজম। পাকিস্তান ক্রিকেটের তিন ফরম্যাটের এই অধিনায়ক পঞ্চম রোজার দিনে রাস্তায় নেমে সাধারণ মানুষের মাঝে ইফতারি বিতরণ করেছেন।

তিনি নিজে কোনো পোস্ট না করলেও সেই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল সাইটে। ভিডিওতে দেখা যাচ্ছে, লাহোরের রাস্তায় ইফতারি বিতরণ করছেন বাবর আজম এবং তার জাতীয় দলের সতীর্থ শাদাব খান। বড় এক হাঁড়ি থেকে বিরিয়ানি বিতরণ করছেন বাবর। পাশে বেশ কয়েকটি পাত্রে ছিল শরবত। চোটের কারণে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে না পারা শাদাব অধিনায়ককে ইফতার বিতরণে সাহায্য করেছেন। এর আগে আরেক পাকিস্তানি ক্রিকেটার আবিদ আলীর পাখিদের খাবার খাওয়ানোর ভিডিও ভাইরাল হয়েছিল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জিতে বাবর আজমের দল এখন ফুরফুরে মেজাজে আছে। এর আগে টেস্ট সিরিজ হারলেও ব্যাট হাতে বাবর ছিলেন উজ্জ্বল। তিন সংস্করণের সিরিজ মিলিয়ে তার সংগ্রহ ৭৩২ রান। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে তার সর্বশেষ ৬ ইনিংসের রান যথাক্রমে- ১৯৬, ৬৭, ৫৫, ৫৭, ১১৪, ১০৫* ও ৬৬। টানা খেলার পর ছুটি পেয়ে বাড়িতে গিয়েই তিনি পথে নেমেছেন ইফতারি বিতরণে।