তৃতীয় দিনে লড়াইয়ে টাইগাররা | Live Press24

তৃতীয় দিনে লড়াইয়ে টাইগাররা

Published on: 10:48 amMay 8, 2015

bd-pakস্পোর্টস ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিন শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। শুধুমাত্র রানের বোঝা নয়, ইতোমধ্যে টপঅর্ডারের পাঁচ ব্যাটসম্যানকে হারিয়েছে স্বাগতিকরা।

দ্বিতীয় দিনে মাত্র ১০৭ রানে তামিম ইকবাল, মমিনুল হক, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিককে হারিয়ে ফেলা স্বাগতিক শিবির এখন ফলোঅনে পড়ার শঙ্কায় ভুগছে। সফরকারীদের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামাতে হলে টাইগারদের করতে হবে আরও ২৫১ রান।

টেস্টে প্রথম ইনিংসে ফলোঅনের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে টাইগারদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১০৭ রান। ফলোঅন এড়াতে বাংলাদেশের আরও প্রয়োজন ২৫১ রান। ১৫ রান নিয়ে আগামীকাল ব্যাটিং শুরু করবেন সাকিব।

এরআগে, পাকিস্তানের ৫৫৭ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই তামিম ইকবালের উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এরপর বাংলাদেশে কোনো ব্যাটসম্যান দায়িত্ব নিয়ে ব্যাটিং না করায় একে একে ফিরে যান মুমিনুল হক, ইমরুল কায়েস ও মাহমুদুল্লাহ রিয়াদ। এদের মধ্যে ইমরুল ৩২ ও মাহমুদুল্লাহ ২৮ রান করেন। শেষদিকে মুশফিকের সঙ্গে জুটি বেঁধে লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছিল সাকিব। কিন্তু ম্যাচের শেষদিকে সাকিব ফিরে গেলে ফলোঅনের শঙ্কায় পড়ে টাইগাররা।

এরআগে, বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে তিন উইকেটে ২২৩ রান নিয়ে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে পাকিস্তান। শুরুতেই সাকিব আল হাসানের বলে অধিনায়ক মিসবাহ উল হক ফিরলেও আসাদ শফিককে সঙ্গে নিয়ে ২০৭ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহ এনে দেন আজহার আলী। দলীয় ৫০৭ রানে এই জুটি ভেঙে আজহারকে সাজঘরে পাঠান শুভাগত হোম। এর পরের ওভারে বল করতে এসে এবার আসাদ শফিককে সাজঘরে পাঠান শুভাগত। এই দু’জনের পর ১২ রানের মধ্যে তাইজুল ইসলাম আরও দুই উইকেট তুলে নিলে ৫৫৭ রানে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২২৬ রান করেন আজহার আলী। এছাড়া, ইউনুস খান ১৪৮ ও আসাদ শফিক করেন ১০৭ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন তাইজুল ইসলাম। এছাড়া, মোহাম্মদ শহীদ ও শুভাগত হোম নিয়েছেন সমান ২টি করে উইকেট।

আরও পড়ুন

সাকিবের সঙ্গে বন্ধুত্বের ব্যাপারে যা বললেন তামিম
৯ গোল দিলেন নেইমার-এমবাপেরা
দ্বিতীয় বিয়ে করলেন মোসাদ্দেক সৈকত
ফের বিয়ের পিঁড়িতে ক্রিকেটার মোসাদ্দেক
ইমরান খান না থাকলেও তালিকায় সাকিব আল হাসান
রাজনীতিতে আসছেন সৌরভ গাঙ্গুলী!
বাতিল হলো এবারের এশিয়া কাপ!
দাবাকে স্কুল পর্যায়ে ছড়িয়ে দিতে চান আইজিপি
এবার মুশফিক বল-ব্যাট নিয়ে নেমে পড়লেন মাঠে!
শুভ জন্মদিন মোহাম্মদ আশরাফুল