মে ৬, ২০২৪

মহামারি করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘ দশ দিন ভর্তি থাকার পর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। বৃহস্পতিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এইমস) হাসপাতাল থেকে তিনি বাসায় ফিরেছেন বলে জানা গেছে।

ভারতের দু’বারের প্রধানমন্ত্রী ও দেশটির বিরোধীদল কংগ্রেসের বর্ষীয়ান নেতাকে দ্রুত সুস্থ করে তুলতে যাবতীয় প্রচেষ্টা চালিয়ে গেছেন এইমস’র অভিজ্ঞ চিকিৎসক দল। করোনা পজিটিভ হওয়ার একদিন আগেই এইমসে ভর্তি করা হয়েছিল ৮৮ বছরের মনমোহনকে।

গত ১৮ এপ্রিল রাত থেকে করোনার বেশ কিছু উপসর্গ মনমোহন সিংয়ের শরীরে দেখা দিতে শুরু করে। এর পর জ্বর হওয়ায় দিল্লির এইমসের ট্রমা সেন্টারে ভর্তি করা হয়। পরদিন অর্থাৎ গত ১৯ এপ্রিল কোভিড পরীক্ষা করানো হলে সেই রিপোর্ট আসে পজিটিভ।

উল্লেখ্য, করোনা টিকা কোভ্যাক্সিনের দুটো ডোজই নিয়েছেন প্রবীণ কংগ্রেস নেতা। ৮ মার্চ প্রথম ডোজ এবং ৩ এপ্রিল দ্বিতায় ডোজটি নেন তিনি। এইমস কর্তৃপক্ষ জানিয়েছে, তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। এই কারণে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হল।

ভারতে টানা দ্বিতীয় দিনের মতো বুধবার করোনায় তিন হাজারের বেশি মানুষের মৃত্যু আর আক্রান্তে বিশ্বরেকর্ড হয়েছে। গতদিন আরও ৩ হাজার ৫৩৫ জন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ লাখ ৭৯ হাজার ২৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।