জানুয়ারী ২৯, ২০২৩

নিউজ ডেস্ক: পুরুষদের মতো নারী ক্রিকেটেও ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে ফ্র্যাঞ্চাইজভিত্তিক টি-২০ লিগ। বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে ফেয়ারব্রেক আয়োজিত টি-২০ লিগে খেলছেন বাংলাদেশের রুমানা আহমেদ ও জাহানার আলম। চলতি মাসেই শুরু হবে ভারতের উইমেন্স টি-২০ চ্যালেঞ্জ। যা মূলত নারী আইপিএল হিসেবেই পরিচিত। আগামী মৌসুম থেকেই বড় রূপে টুর্নামেন্টটি করার ইচ্ছা বিসিসিআইয়ের।

আসন্ন নারী আইপিএলে ডাক পেয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন। ২৩ মে শুরু হবে টুর্নামেন্ট। বিসিবির ছাড়পত্রও পেয়ে গেছেন তিনি। আগের আসরেও খেলেছিলেন সালমা। আগের বারের দল ট্রেইলব্লেজার্সের জার্সিতেই এবার খেলবেন এই স্পিনিং অলরাউন্ডার।

নারী আইপিএল থেকে ডাক পাওয়ার বিষয়টি গতকাল নিশ্চিত করেছেন সালমা। ঈদের ছুটি কাটিয়ে এখনো ঢাকায় ফিরেননি তিনি। সবকিছু ঠিক থাকলে চলতি মাসের মাঝামাঝি দেশ ছাড়বেন সালমা। তিনি বলেছেন, ‘আমি এবারও নারী আইপিএল থেকে ডাক পেয়েছি। শুনেছি বিসিবি থেকে ছাড়পত্র দিয়েছে। শুনেছি, এবার বাংলাদেশ থেকে আমি একাই ডাক পেয়েছি। সব ঠিক থাকলে ১৫ অথবা ১৬ তারিখ দেশ ছাড়ব। দল এখনো নিশ্চিত না, তবে আগের টিমেই হওয়ার সম্ভাবনা বেশি।’

গত আসরে সালমা, জাহানারা খেলেছিলেন। এবার সুযোগ পেলেন সালমা একাই। নারী আইপিএলের পুরো টুর্নামেন্ট পুনের এমসিএ স্টেডিয়ামে হবে। টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ২৮ মে।