মে ১৬, ২০২৪

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরে এক বিস্ফোরণে দেশটির দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানায়, রোববার (৮ আগস্ট) সন্ধ্যায় কোয়েটা শহরের সেরেনা হোটেলের কাছে এই বিস্ফোরণে ৮ পুলিশ সদস্যসহ ১২ জন আহত হয়েছে। সেরেনা হোটেলের কাছে এক বিস্ফোরণে দুই পুলিশ নিহত এবং ১২ জন আহত হয়েছে।

বেলুচিস্তানের প্রাদেশিক সরকারের মুখপাত্র লিয়াকত শাহওয়ানি এক বিবৃতিতে জানান, সেরেনা হোটেলের ১৫ পুলিশ সদস্যকে বহনকারী একটি গাড়িকে লক্ষ্য করে মোটরসাইকেল বোমা বিস্ফোরণ ঘটালে এসব হতাহতের ঘটনা ঘটে।

বিস্ফোরণের পর আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আশপাশের এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।

হামলার নিন্দা জানিয়ে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম জামাল খান বলেন, ‘সন্ত্রাসীরা বালুচিস্তান প্রদেশের শান্তি নষ্ট করতে চায়। আমরা কোনোভাবেই সন্ত্রাসীদের ঘৃণ্য পরিকল্পনা সফল হতে দেব না।’ এদিকে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

গত এপ্রিল মাসে কোয়েটার সেরেনা হোটেলের পার্কিং লটে একটি শক্তিশালী বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত হয়। পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী তেহরিক ই তালেবান এই হাম অলার দায় স্বীকার করেছিল বলে জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো।