অগাস্ট ১১, ২০২২

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে লিওনেল মেসির রেকর্ড ছোঁয়া হ্যাটট্রিকে বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা।

লিওনেল মেসি হ্যাটট্রিক করে টপকেছেন ব্রাজিল কিংবদন্তি পেলেকে। কনমেবলের দেশে খেলা তারকাদের মধ্যে ৭৭ গোল নিয়ে এতকাল সর্বোচ্চ গোলদাতা ছিলেন পেলে। সে রেকর্ড আজ মেসির হাতে। ৭৯ গোল নিয়ে সবার ওপরে এখন মেসি।

মেসির হ্যাটট্রিকে বলিভিয়াকেও হেসেখেলে হারিয়েছে আর্জেন্টিনা। ৩-০ গোলে জিতেছে আলবিসেলেস্তিরা। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে পেয়েছিলেন গোল। এরপর খেলেছেন আরো তিনটি পূর্ণাঙ্গ ম্যাচ, তবে গোলের দেখা পাননি। অবশেষে সেই গোলটা এল ঘরের মাঠে।

লিওনেল মেসি ছুঁয়ে ফেললেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের আরো এক রেকর্ড। তার এই রেকর্ডছোঁয়া গোলে জিতল আর্জেন্টিনা।

শুরু থেকেই অবশ্য বলিভিয়াকে চেপে ধরেছিল আর্জেন্টিনা। সাঁড়াশি আক্রমণে গোলের অপেক্ষাটা খুব বেশি করতে হয়নি আর্জেন্টিনাকে। ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে মেসির আগুনে এক শটেই গোলের দেখা পেয়ে যায় আলবিসেলেস্তেরা।

এই গোলের ফলেই আর্জেন্টাইন এই কিংবদন্তি ছুঁয়ে ফেলেন ৫০ বছর আগে পেলের গড়ে দেওয়া রেকর্ড। ব্রাজিলের জার্সি গায়ে ৭৭ গোল করে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলের কীর্তিটা নিজের করে নিয়েছিলেন ‘কালো মানিক’। ৫০ বছর পর জাতীয় দলের জার্সিতে ৭৭তম গোলটি করে তার সেই রেকর্ডে ভাগ বসিয়ে ফেললেন মেসি।

এর আগে পেলের আরো এক রেকর্ড কেড়ে নিয়েছিলেন মেসি। গত বছর এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের কীর্তিটা নিজের করে নিয়েছিলেন মেসি।