মে ১২, ২০২৪

টানা তৃতীয় দিনের মতো বৃহস্পতিবারও রেকর্ড সর্বাধিক কোভিড রোগী শনাক্ত হয়েছে মালয়েশিয়ায়। দেশটির জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের পক্ষ থেকে দেওয়া হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৭ হাজার ৮৫৭ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

তবে রেকর্ড সংক্রমণের মধ্যে দেশটিতে গোষ্ঠী সংক্রমণের উদ্বেগ দেখা দিয়েছে। গতদিন যেসব রোগী শনাক্ত হয়েছে এর ৪০ শতাংশই দেশটির ক্ল্যাং উপত্যকার। হিসাব অনুযায়ী গতদিন সিলানগড়ে ২ হাজার ৬৭৫ ও রাজধানী কুয়ালালামপুরে ৫৬১ জন আক্রান্ত হয়েছে।

মালয়েশিয়ার উত্তরের প্রদেশগুলোতে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় কেলানতানে ৭৫৪, তেরেংগানু আর কেদাহতে যথাক্রমে ২৮২ ও ৪৪১ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া জহরে ৫৪৯ এবং সারাওয়াকে আক্রান্ত হয়েছে ৭৭২ জন।

একদিনে রেকর্ড সর্বাধিক আক্রান্তের সঙ্গে বৃহস্পতিবার মালয়েশিয়ায় করোনায় আক্রান্ত ৫৯ জন রোগী মারা গেছেন। উদ্বেগেরর বিষয় হলো যে গতদিন যারা মারা গেছেন তাদের সবাই মালয়েশিয়ান। এ নিয়ে দেশটিতে করোনায় প্রাণহানি ঠেকেছে ২ হাজার ৪৯১ জনে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখন যারা করোনায় আক্রান্ত হচ্ছে তাদের বেশিরভাগই তরুণ। এদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। আর নতুন করে শনাক্ত হওয়া রোগীরা কীভাবে আক্রান্ত হচ্ছেন তা জানা যাচ্ছে না। ফলে গোষ্ঠী সংক্রমণের শঙ্কা বাড়ছেই