মে ১০, ২০২৪

ইন্দোনেশিয়ার বালি দ্বীপ উপকূলে একটি যাত্রীবাহী ফেরি ডুবে কমপক্ষে ছয়জন মারা গেছে। এ ঘটনায় এখনো কয়েকজন নিখোঁজ রয়েছে। গতকাল মঙ্গলবার কর্তৃপক্ষের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

কর্তৃপক্ষের বরাত দিয়ে এএফপির প্রতিবেদনে বলা হয়, দ্য কেএমপি যুনিসি নামের ফেরিটি ৫৩ জন যাত্রী ও ক্রু নিয়ে পূর্ব জাভা থেকে বালি দ্বীপে যাচ্ছিল। ফেরিটি পোতাশ্রয়ে ভেড়ানোর সময় ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৪ জনকে জীবিত এবং ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো তিনজন নিখোঁজ রয়েছে। দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি।

এ নিয়ে সম্প্রচারমাধ্যম মেট্রো টিভিকে ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র আদিতা ইরাবতী বলেন, দএই সময়ে আমরা উদ্ধারের দিকে মনযোগ দিচ্ছি।’

নৌ দুর্ঘটনা ইন্দোনেশিয়ায় খুব সাধারণ ঘটনা। দেশটিতে প্রায় ১৭ হাজার দ্বীপ রয়েছে। ইন্দোনেশিয়ার এক দ্বীপ থেকে আরে দ্বীপে চলাচলের জন্য ফেরি আর নৌকাই ব্যবহৃত হয়। ২০১৯ সালে ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের উত্তর উপকূলে ফেরি ডুবে ২১ জনের মৃত্যু হয়েছিল। এর আগে ২০১৮ সালে ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ১৬০ জন যাত্রী নিয়ে একটি ফেরি ডুবে গিয়েছিল। এ ছাড়া ২০০৯ সালে ইন্দোনেশিয়ার সুলাওসি ও বোর্নিও দ্বীপের মাঝামাঝি তিন শতাধিক যাত্রী নিয়ে একটি ফেরি ডুবে গিয়েছিল।