জুন ২৫, ২০২২

নিউজ ডেস্ক: রংপুরে মিষ্টি কুমড়ার ছবি দিয়ে বেগুনি নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় এক শিক্ষকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে থানায় অভিযোগ করেছেন এক ছাত্রলীগ নেতা। রবিবার (১০ এপ্রিল) দিবাগত রাতে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানায় অভিযোগটি দাখিল করেছেন ইমরান হোসেন। তিনি রংপুর মহানগরের ২৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

বিষয়টি নিশ্চিত করে পুলিশ জানিয়েছে, অভিযোগটি তদন্তের জন্য সাইবার ট্রাইব্যুনালে পাঠানো হবে। অভিযুক্ত শিক্ষকের নাম দেলোয়ার হোসেন (৪২)। তিনি রংপুর সিটি কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের সিনিয়র শিক্ষক।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৮ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করে মিষ্টি কুমড়ার ছবিসহ একটি ব্যঙ্গাত্মক পোস্ট করেন শিক্ষক দেলোয়ার হোসেন। পোস্টের ক্যাপশনে দেলোয়ার লেখেন, এটা দিয়েই আমি গণভবনে বেগুনি বানিয়ে সংসদ ভবনে সাপ্লাই করি। শিক্ষকের এ পোস্টের স্ক্রিনশট ফেসবুকে ভাইরাল হয়। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ব্যাপক সমালোচনার মুখে পরে ফেসবুক থেকে পোস্টটি মুছে দেন দেলোয়ার হোসেন।

এ ঘটনায় রবিবার রাতে স্থানীয় ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বাদী হয়ে তাজহাট থানায় শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে অভিযোগ দায়ের করেন। মামলার বাদী ইমরান বলেন, দেলোয়ার হোসেনের ব্যঙ্গাত্মক ফেসবুক পোস্টের মাধ্যমে বর্তমান সরকার, জনগণ, আওয়ামী লীগসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের সম্মানহানি হয়েছে, তাকে রাজনৈতিকভাবে হেয় করা হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের মাতৃতুল্য নেত্রী। তার বিরুদ্ধে এই কটূক্তিমূলক পোস্ট করায় আমি শিক্ষকের বিরুদ্ধে থানায় এজাহার দায়েরের আবেদন করেছি।

রংপুর মহানগর পুলিশের তাজহাট মেট্রোপলিটন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল কাদের বলেছেন, শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। আমরা অভিযোগটি সাইবার ট্রাইব্যুনালে তদন্তের জন্য অনুমতি চাইব। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।